আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দাবি আদায়ে ঢাকার রাজপথে না’গঞ্জ ছাত্রদলের রনি

নিজস্ব সংবাদদাতা
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন দলীয় নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি।

শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিংঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে মিছিলটি শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার কারাভোগের আজ ৭৩০ দিন। দেশের মানুষের কাছে জনপ্রিয় এই নেত্রী একাধিকবার প্রধানমন্ত্রীর পদে থেকে অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সঙ্গে দেশ পরিচালনা করেছেন। অথচ বিনা অপরাধে মিথ্যা মামলায় রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে তিনি আজ ৭৩০ দিন কারাজীবন অতিবাহিত করছেন।

তিনি আরও বলেন, দেশনেত্রীর শারীরিক অবস্থা দিনকে দিন চরম অবনতি হতে থাকলেও প্রতিহিংসাপরায়ণ সরকারের ক্রোধের আগুন যেন নিভছেই না। জনগণের আন্দোলন-সংগ্রামকে স্তব্ধ করতেই দেশনেত্রী খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

তিনি অবিলম্বে খালেদা জিয়ার নিশর্ত মুক্তি এবং তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগ দেওয়ার দাবি জানান।
মিছিলে তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মজিবুর রহমান, জাসাস কেন্দ্রীয় সহ-সভাপতি জাহাঙ্গীর আলম রিপন, ছাত্রদলের সাবেক নেতা আহসান উদ্দিন খান শিপন, শেখ আব্দুল হালিম খোকন, মেহবুব মাসুম শান্ত, কে এম রেজাউল করিম রাজু, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নেওয়াজসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এসএমআর/এসএমআর